এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র সাজেশন এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন উত্তর সমাধান ২০২২ | hsc Finance, banking & Insurance 2nd paper suggestion mcq question solution answer 2022

এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র সাজেশন ২০২২, hsc Finance, banking & Insurance 2nd paper suggestion 2022, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি সাজেশন ২০২২, hsc Finance, banking & Insurance 2nd paper mcq suggestion 2022, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন ২০২২, hsc Finance, banking & Insurance 2nd paper mcq question 2022, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ ঢাকা বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Dhaka Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ রাজশাহী বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Rajshahi Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ যশোর বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Jessore Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ কুমিল্লা বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Cumilla Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ চট্টগ্রাম বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Chittagong Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ বরিশাল বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Barisal Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ সিলেট বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Sylhet Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ দিনাজপুর বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Dinajpure Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ ময়মনসিংহ বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Mymensingh Board

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি সাজেশন ২০২২ | hsc Finance, banking & Insurance 2nd paper mcq suggestion 2022

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি সাজেশন ২০২২hsc Finance, banking & Insurance 2nd paper mcq suggestion 2022 লিখে যারা আমাদের টাইম অফ বিডিতে আসছেন আপনাদের জানাই আসসালামু আলাইকুম। নিচে আপনাদের সাজেশনটি পেয়ে যাবেন। এই পোস্টে এখন দিচ্ছি সাজেশন, পরিক্ষার দিন পরীক্ষা শেষ হওয়া মাত্র এখানে এমসিকিউ এর উত্তর সকল বোর্ডের পেয়ে যাবেন।

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র সাজেশন ২০২২ | hsc Finance, banking & Insurance 2nd paper suggestion 2022

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র সাজেশন ২০২২hsc Finance, banking & Insurance 2nd paper suggestion 2022 যারা খুজতেছেন আপনারা নিচের এমসিকিউ বহুনির্বাচনি  সাজেশন নিয়ে নিন। 

    ১. সাজিদ তাঁর মোটরসাইকেলের জন্য ৫ লক্ষ টাকার বিমা করেন। দুর্ঘটনায় মোটরসাইকেলটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। সাজিদ বিমা দাবি উপস্থাপন করলে বিমা কোম্পানি দাবিকৃত ক্ষতিপূরণ প্রদান করে। পরবর্তীকালে মোটরসাইলেকটি ৫০,০০০ টাকায় সাজিদ বিক্রয় করতে চাইলে বিমা কোম্পানি তাঁকে বাধা দেয়।

    ক. বিশুদ্ধ ঝুঁকি কী?

    খ. স্বার্থ ছাড়া বিমা চুক্তি সম্পন্ন হয় না কেন? ব্যাখ্যা করো।

    গ. সাজিদ কোন নীতির আওতায় বিমা কোম্পানির কাছ থেকে অর্থ লাভ করেছেন? ব্যাখ্যা করো।

    ঘ. উদ্দীপকে বিমা কোম্পানি কর্তৃক সাজিদকে বাধা দেয়ার যৌক্তিকতা বিশ্লেষণ করো।

    ২. ঢাকার কবির চট্টগ্রাম বন্দর ব্যবহার করে জাপান থেকে অটোমোবাইল যন্ত্রাংশ আমদানি করেন। সমুদ্রপথে ঝড়ঝঞ্ঝা, বজ্রপাত, জলদস্যুর হাত থেকে রক্ষা পাওয়ার জন্য তিনি মর্ডান ইন্স্যুরেন্স কোম্পানির সাথে ১৫ কোটি টাকা পর্যন্ত ক্ষতিপূরণের শর্তে প্রতিবছর ১.৫ লক্ষ টাকা প্রিমিয়ামের বিনিময়ে একটি বিমাচুক্তি সম্পন্ন করেন। বিমাচুক্তি সম্পন্ন হওয়ার পূর্বেই কবিরের পণ্য পরিবহনকৃত জাহাজ বরফের সাথে ধাক্কা লেগে প্রায় ১৫ লক্ষ টাকার পণ্য নষ্ট হয়ে যায়।

    ক. জীবন বিমা কর্পোরেশন কী?
    খ. বিমাকে সদ্বিশ্বাসের চুক্তি বলা হয় কেন?
    গ. কবির কোন ধরনের বিমা গ্রহণ করেছিলেন? বর্ণনা করো।
    ঘ. কবির কী বিমাকারির নিকট থেকে ক্ষতিপূরণ পাওয়ার অধিকারী? উত্তরের সপক্ষে যুক্তি দাও।

    ৩. জনাব হানিফ একজন নবীন শিল্পোদ্যোক্তা। তিনি তার সদ্য প্রতিষ্ঠিত কোম্পানির অর্থায়নের উদ্দেশ্যে ১০০ কোটি টাকার শেয়ার বাজারে ছাড়েন। ব্যবসায় শুরুর এক বছর পর কারখানার জন্য নতুন বিল্ডিং নির্মাণ করতে তিনি অস্থাবর সম্পত্তি জামানত রেখে একটি বাণিজ্যিক ব্যাংক থেকে ঋণ গ্রহণ করেন।

    ক. ভোক্তা ঋণ কী?

    খ. ‘সব ঋণে জামানত বাধ্যতামূলক নয়’- কেন?

    গ. জনাব হানিফ শেয়ার ছেড়ে কোন ধরনের তহবিলের সংস্থান করেছেন? ব্যাখ্যা করো।

    ঘ. জনাব হানিফ যে ধরনের ঋণ নিয়েছেন তুমি কি তা সমর্থন করো? তোমার উত্তরের সপক্ষে যুক্তি দাও।

    ৪. মি. রাহী একজন ব্যবসায়ী। ২ জানুয়ারি ২০১৭ তার ব্যাংকে হিসাব জমা ছিল ৫ লক্ষ টাকা। কিন্তু বিশেষ প্রয়োজন হওয়ায় ঐ দিন তিনি ৬ লক্ষ টাকার চেক কেটে হিসাব থেকে উত্তোলন করেন। ব্যবসায়টি লাভজনক হওয়ায় তিনি এখন নতুন ইউনিট খোলার জন্য ঋণ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন।

    ক. ব্যাংক তহবিল কী?

    খ. ব্যাংকের নিজস্ব তহবিলের মূল উৎস কোনটি ধারণা দাও।

    গ. মি. রাহী এর গৃহীত ১ লক্ষ টাকা প্রকৃতি অনুযায়ী কোন ধরনের ঋণ ব্যাখ্যা করো।

    ঘ. নতুন সিদ্ধান্ত বাস্তবায়নের মেয়াদ অনুযায়ী কোন ঋণ গ্রহণ অধিক যুক্তিযুক্ত বলে তুমি মনে করো। ব্যাখ্যা দাও।

    ৫. জনাব খান ‘কনিকা লি.’ এর ব্যবস্থাপক। তিনি তার ব্যবসা সম্প্রসারণের জন্য ‘পদ্মা রাইজ লি.; এর কাছে ৪০ লক্ষ টাকা ঋণ চাইলে ব্যাংক তা মঞ্জুর করে এবং কনিকা লি.’ কে ঋণের অর্থ জমার জন্য একটি হিসাব খুলতে বলে। অন্যদিকে, শীতলক্ষা ব্যাংক দেশের গার্মেন্টস খাতে অধিক ঋণ দেয়। কিন্তু খাতটি নানান কারণে খারাপ করায় অনেক ঋণ খেলাপী তালিকাভুক্ত হয়ে পড়ে। ফলে মুনাফা থেকে প্রতিশন রাখতে যেয়ে ব্যাংকটির প্রকৃত দায় সম্পদ অপেক্ষা বেশি হয়ে যায়। এতে কেন্দ্রীয় ব্যাংক ব্যাংকটির পরিচালকদের আমানত খাতে সংগৃহীত অর্থ নয় বরং নিজস্ব মূলধন বৃদ্ধির জন্য চাপ দিচ্ছে।

    ক. বাণিজ্যিক ব্যাংকের তহবিলের মূল উৎস কোনটি?

    খ. গ্রাহককে জানতে বিশেষ বৈশিষ্ট্যমণ্ডিত ফরম কোনটি? ব্যাখ্যা করো।

    গ. উদ্দীপকে ‘পদ্মা ব্যাংক লি.’ কর্তৃক ঋণের টাকা নগদে না প্রদান করার কারণ কী? ব্যাখ্যা করো।

    ঘ. উদ্দীপকে ব্যাংকটির যে নীতির ব্যত্যয় ঘটেছে বলে কেন্দ্রীয় ব্যাংক মনে করছে তা ফলাফল বিশ্লেষণ করো।

    ৬. আকাশ ব্যাংক কেন্দ্রীয় ব্যাংকের তালিকাভুক্ত একটি ব্যাংক। ব্যাংকটি কেন্দ্রীয় ব্যাংকে আমানতের ১৯% তারল্য জমা রেখেছে। ব্যাংকিং কাজের অগ্রগতির পাশাপাশি ব্যাংকটি গ্রাহকদের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয় সংগ্রহে সদা তৎপর থাকে। ফলে ব্যবসায়িক দক্ষতার মাধ্যমে ব্যাংকটি দ্রুতই অধিক মুনাফা অর্জনে সক্ষম হচ্ছে।

    ক. তারল্য কী?

    খ. বাণিজ্যিক ব্যাংক কীভাবে ঋণ আমানত সৃষ্টি করে? বুঝিয়ে লেখো।

    গ. উদ্দীপকের আকাশ ব্যাংক তারল্য জমা রাখার মাধ্যমে ব্যাংক ব্যবসায়ের কোন নীতি অনুসরণ করছে? ব্যাখ্যা করো।

    ঘ. আকাশ ব্যাংকের ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয় সংগ্রহের কাজটি ব্যাংকিং নীতিমালার আওতাভুক্ত কী? যুক্তি সহকারে মতামত দাও।

    ৭. সামি ৫০,০০০ টাকার মাল বিক্রয় করেছেন। ক্রেতা রাফি ১ মাস পর টাকা দিতে চায়। সামি বললেন, আপনি স্ট্যাম্পযুক্ত একটি কাগজে ১ মাস পর আমাকে টাকা দেবেন এটি লিখে দিন। অন্যদিকে সামি, রাসেল থেকে নিজেই ৭০,০০০ টাকার মাল কিনেছেন। এক মাস পর টাকা দিতে চাইলে রাসেল বললেন, আমি স্ট্যাম্পযুক্ত সাদা কাগজে একটি দলিল তৈরি করে দেই। আপনি তাতে স্বীকৃতি লিখে স্বাক্ষর করবেন। সামি স্বাক্ষর কেন করতে হবে-এ নিয়ে ভাবছেন।

    ক. চেক স্তূপ পরিস্কারকরণ কী?

    খ. মোবাইল ব্যাংকিং হোম ব্যাংকিং অপেক্ষা উত্তম কেন?

    গ. রাফি প্রদত্ত দলিলটি কোন ধরনের হস্তান্তরযোগ্য দলিল? ব্যাখ্যা করো।

    ঘ. রাসেল এর লিখিত দলিলে সামির স্বাক্ষরের আবশ্যকতা বিশ্লেষণ করো।

    ৮. জনাব রাজন এমন একটি চেক পেয়েছেন যা সরকারি ব্যাংক কাউন্টার থেকে ভাঙানো যাবে না। প্রাপকের হিসাবে জমা দিয়ে অর্থ সংগ্রহ করতে হবে।

    ক. হস্তান্তরযোগ্য ঋণের দলিল কী?

    খ. সরকারি নোট ও ব্যাংক নোটের মধ্যে পার্থক্য কী? ব্যাখ্যা করো।

    গ. উদ্দীপকে জনাব রাজন কী ধরনের চেক পেয়েছেন? ব্যাখ্যা করো।

    ঘ. “জনাব রাজনের চেকটি অধিক নিরাপদ”-উদ্দীপকের আলোকে বিশ্লেষণ করো।

    ৯. রাজশাহীর রাসেদ ব্যবসায়ের প্রয়োজনে ঢাকার চকবাজারের কাশেমকে ১ কোটি ৩০ লক্ষ টাকার একটি চেক প্রদান করে। কাশেম সেটি নগদে উত্তোলন করতে চাইলে ব্যাংক তার নামে একটি হিসাব খুলতে বলে। পরবর্তীতে কাশেম হিসাব খুলে ১ জানুয়ারি ইস্যুকৃত চেকটি ৮ জুলাই তারিখে ব্যাংকে জমা দেন এবং টাকা উত্তোলন করতে চাইলে ব্যাংক টাকা দিতে অস্বীকৃতি জানারো।

    ক. বাসি চেক কাকে বলে?

    খ. কোন হস্তান্তরযোগ্য ঋণের দলিলের আদিষ্ট ব্যাংক? ব্যাখ্যা করো।

    গ. উদ্দীপকে বর্ণিত চেকটি কোন ধরনের চেক? বর্ণনা করো।

    ঘ. উদ্দীপকে ব্যাংক কর্তৃক চেকের টাকা প্রদানে অস্বীকৃতি জানানো কতটুকু যুক্তিসঙ্গত? বিশ্লেষণ করো।

    ইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন ২০২২ | hsc Finance, banking & Insurance 2nd paper mcq question 2022

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন ২০২২hsc Finance, banking & Insurance 2nd paper mcq question 2022 খুজতেছেন? তাহলে আপনি সঠিক যায়গায় আসছেন। আপনার এমসিকিউ এর প্রশ্ন হচ্ছে নিম্নের টেবিল চার্টে। আপনার বোর্ড এর লিংকে ক্লিক করে প্রশ্নটি দেখে নিন উত্তর সহ।

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 যারা খুজে সঠিক উত্তর খুজতেছেন তাদের জন্য আমাদের এই পোস্ট। আপনি নিচের টেবিল এর চার্টে দেয়া আপনার বোর্ডটি বাছাই করে সেই লিংকে ক্লিক করে আপনার এমসিকিউ এর উত্তর দেখে নিন।

    নোটসঃ সবার আগে শতভাগ নির্ভূলভাবে আপনি আমাদের এই সাইটে আপনার বোর্ডের প্রতি বিষয়ের এমসিকিউ উত্তর পেয়ে যাবেন। তাই আমাদের পোস্টগুলো পিন করে সাইটের নোটিফিকেশন অন করে রাখতে ভূলবেন না।

    বোর্ডের নাম বিষয় সহএমসিকিউ বহুনির্বাচনি উত্তরের লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ ঢাকা বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Dhaka Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ রাজশাহী বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Rajshahi Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ যশোর বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Jessore Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ কুমিল্লা বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Cumilla Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ চট্টগ্রাম বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Chittagong Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ বরিশাল বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Barisal Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ সিলেট বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Sylhet Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ দিনাজপুর বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Dinajpure Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ ময়মনসিংহ বোর্ড | hsc Finance, banking & Insurance 2nd paper mcqsolution  answer 2022 Mymensingh Board

    এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন সহ সমাধান লিংক

    Tags: এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র সাজেশন ২০২২, hsc Finance, banking & Insurance 2nd paper suggestion 2022, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি সাজেশন ২০২২, hsc Finance, banking & Insurance 2nd paper mcq suggestion 2022, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি প্রশ্ন ২০২২, hsc Finance, banking & Insurance 2nd paper mcq question 2022, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ ঢাকা বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Dhaka Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ রাজশাহী বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Rajshahi Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ যশোর বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Jessore Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ কুমিল্লা বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Cumilla Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ চট্টগ্রাম বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Chittagong Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ বরিশাল বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Barisal Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ সিলেট বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Sylhet Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ দিনাজপুর বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Dinajpure Board, এইচএসসি ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ২য় পত্র এমসিকিউ বহুনির্বাচনি উত্তর সমাধান ২০২২ ময়মনসিংহ বোর্ড, hsc Finance, banking & Insurance 2nd paper mcq solution answer 2022 Mymensingh Board

    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url

    About Of Admin

    Lorem Ipsum is simply dummy text of the printing and typesetting industry. Lorem Ipsum has been the industry's standard dummy text ever since the 1500s, when an unknown printer took a galley of type and scrambled it to make a type specimen book. It has survived not only five centuries, but also the leap into electronic typesetting, remaining essentially unchanged. It was popularised in the 1960s with the release of Letraset sheets containing Lorem Ipsum passages, and more recently with desktop publishing software like Aldus PageMaker including versions of Lorem Ipsum.

    Let's Get Connected:-
    Twitter | Facebook | Linkedin | Pinterest